সুনামগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ।

পুলিশ সুপারের কার্যালয়, সুনামগঞ্জ: স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগ পুলিশ শাখা-২ স্মারক নং ৪৪.০০.০০০০.০৯৫.০২.০০৯.২০.২৪৭ তারিখ- ২৩/০৬/২০২০খ্রি পুলিশ হেডকোয়ার্টার্স ঢাকা স্মারক নং প্রশাসন/৭১-২০১২/৩২৫(৪) তারিখ- ১৩/০৭/২০২০ খ্রিস্টাব্দে সুনামগঞ্জ জেলা পুলিশ সুপারের কার্যালয় এর আওতাধীন নিম্নবর্ণিত শূন্য পদে আস্থায়ী ভিক্তিতে নিয়োগের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিক ও সুনামগঞ্জ জেলার স্থায়ী বাসিন্দাদের নিকট হতে নিম্নবর্ণিত শর্তসাপেক্ষে দরখাস্ত আহবান করা যাচ্ছে। আবেদনপত্র আগামী ২৫/৮/২০২০ তারিখের মধ্যে সরকারি ডাকযোগে নিম্নস্বাক্ষরকারী কার্যালয় পৌঁছাতে হবে।
পদের নাম: পরিচ্ছন্নতাকর্মী, পদ সংখ্যা দুটি, শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য- স্বাক্ষরজ্ঞান এবং শারীরিক যোগ্যতা থাকতে হবে। সুইপার সম্প্রদায়ের প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
আবেদনের নিয়মাবলী: সরকার কর্তৃক নির্ধারিত চাকরির আবেদন ফরমে আবেদন দাখিল করতে হবে। আবেদন ফরম জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে আইন-বিধি বিজ্ঞাপন ডাউনলোডের ফ্রম সেকশন হতে ডাউনলোড করা যাবে বা অত্র কার্যালয়ের প্রশাসন শাখা হতে সংগ্রহ করা যাবে বিনামূল্যে। পুলিশ সুপার সুনামগঞ্জের বরাবরে আগামী তারিখের পর আবেদন গ্রহণযোগ্য নয়। খামের উপরে মুখ করে পদের নাম বিশেষ কোটা যদি থাকে এবং বাম পাশে আবেদনকারীর পূর্ণ নাম ঠিকানা ও মোবাইল নম্বর স্পষ্ট করে উল্লেখ করতে হবে। প্রার্থীকে অবশ্যই বাংলাদেশী নাগরিক ও সুনামগঞ্জ জেলা স্থায়ী বাসিন্দা হতে হবে।
আবেদনপত্রের সাথে নিম্নোক্ত কাগজপত্রাদি সংযুক্ত করতে হবে।পৌরসভা মেয়র ইউনিয়নের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদপত্র সত্যায়িত কফি। শিক্ষাগত যোগ্যতার প্রমাণ স্বরূপ মূল বা সামরিক সকল সনদপত্রের সত্যায়িত কপি। প্রার্থীর সদ্য তোলা 3 কপি পাসপোর্ট সাইজ আকারের ছবি সরকারি প্রথম শ্রেণীর গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত হতে হবে। প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্রের মূল কপি।প্রার্থীর জাতীয় পরিচয় পত্রের সত্যায়িত ফটোকপি আর জন্ম নিবন্ধনের সত্যায়িত ফটোকপি।ছবি ও সনদ পত্রের কপি সন্তানের ক্ষেত্রে অবশ্যই সত্যায়নকারী কর্মকর্তা নামাঙ্কিত সীলমোহর থাকতে হবে।
মুক্তিযোদ্ধা শহীদ মুক্তিযোদ্ধার পুত্র বা কন্যা বা নাতি-নাতনি হিসেবে চাকরিপ্রার্থীকে আবেদনপত্রের সাথে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী উপদেষ্টা কর্তৃক স্বাক্ষরিত ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের উপদেষ্টা মাননীয় প্রধানমন্ত্রীর প্রধান উপদেষ্টা কর্তৃক প্রতিস্বাক্ষরিত মূল সনদপত্র সত্যায়িত অনুলিপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। এরূপ সনদপত্র ব্যতীত অন্য কোন সনদপত্র মুক্তিযোদ্ধা সনদ হিসেবে গণ্য হবে না উল্লেখ্য যে আবেদনকারী মুক্তিযোদ্ধা শহীদ মুক্তিযোদ্ধার নাতি নাতনি হলে আবেদন খারিজ মুক্তিযোদ্ধা শহীদ মুক্তিযোদ্ধার নাতি নাতনি এই মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বা সিটি কর্পোরেশন ওয়ার্ড কাউন্সিলর পৌর মেয়র ও কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সার্টিফিকেট আবেদন পত্র দাখিল করতে হবে।
পরীক্ষার ফিস: আবেদনের সাথে পরীক্ষার ফি বাবদ ৫০/ ট্রেজারী চালানের মাধ্যমে বাংলাদেশ ব্যাংক বা সোনালী ব্যাংকে কোড নং- ১-২২১১-০০০০-২০৩১ খাতে জমা দিয়ে চালানের মূলকপি আবেদনের সাথে দাখিল করতে হবে। পুলিশ সুপার সুনামগঞ্জ কে সম্বোধন করে ডাকযোগে আগামী ২৫/৮/২০২০ তারিখের মধ্যে অফিস চলাকালিন  সময়ের মধ্যে আবেদন ডাকযোগে পেীছাতে হতে। অসম্পূর্ণ ও ক্রটিপূর্ণ ও বিলম্বে প্রাপ্ত আবেদন সরাসরি বাতিল বলে গণ্য হবে।
প্রার্থী নিবাচনী পরিক্ষায় কোনো টিএডিএ প্রদান করা হবে না। নির্ভুল ঠিকানায় প্রবেশপত্র ইস্যুর সার্থএ আবেদনপত্রের সাথে নিজের নাম ঠীকানা ‍সম্বলিত ১০টাকার ডাক টিকেট লাগানো ১০.৫ * ৪.৫ ইঞ্চি সাইজের খাম সংযুক্ত করতে হবে।

সুত্র: আমাদের সময়, ২৮/০৭/২০২০ ইং পৃ-৬
old

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *